ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক উন্মুক্ত চাঁদ আর খেলবেন না দেশের ক্রিকেটে

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক,

চলতি বছরের শুরুর দিকেই গুঞ্জন ওঠে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক উন্মুক্ত চাঁদ আর খেলবেন না দেশের ক্রিকেটে। অবসর নিয়ে চলে যাবেন যুক্তরাষ্ট্রে, সেখানেই খেলবেন ক্রিকেট।

তবে সেটিকে গুঞ্জন বলে উড়িয়ে দিয়ে দাবি করেন, আত্মীয়ের বাসায় বেড়াতে যান যুক্তরাষ্ট্রে। তবে এবার গুঞ্জন নয়, সত্যিই ভারতের ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতের অধিনায়ক উন্মুক্ত চাঁদ।

অবসরের ঘোষণায় উন্মুক্ত চাঁদ বলেছেন, “আমি জানি না কিভাবে এই কঠিন সিদ্ধান্তটি নিয়েছি। দেশের হয়ে আর ক্রিকেট খেলতে পারব না এটা ভাবতেই খারাপ লাগছে। এই সিদ্ধান্ত নিতে আমার হৃদস্পন্দন বন্ধ হয়ে গিয়েছিল ক্ষণিকের জন্য। ভারতের হয়ে ক্রিকেট খেলে আমি অনেক গৌরবময় মুহুর্ত পেয়েছি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা আমার জীবনের সবচেয়ে বড় মুহূর্তগুলির মধ্যে একটি। অধিনায়ক হিসেবে কাপ জেতার অনুভূতিটাই অন্যরকম। বিশ্বজুড়ে অনেক ভারতীয়র মুখে হাসি ফুটিয়েছিলাম। আমি সেই অনুভূতি কখনো ভুলতে পারব না।”

অ-১৯ বিশ্বকাপ ফাইনালের আগে ট্রফি হাতে উন্মুক্ত চাঁদ
২০১২ অ-১৯ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার দেয়া ২২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলে বিশ্বকাপ এনে দেন দলকে।

দারুণ সম্ভাবনাময় এই ক্রিকেটার ভারতের ‘এ’ দলেরও অধিনায়কত্ব করেন ২০১৫ সালে। ডাক পান আইপিএলেও। তবে সুবিধা করতে পারেননি প্রত্যাশা অনুযায়ী। তাতেই নেমে আসে ক্যারিয়ারের অন্ধকার।

শেষ পর্যন্ত আর পারেলেন না দেশকে সার্ভিস দিতে। এখন থেকে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে খেলবেন বলে জানাচ্ছে ভারতীয় গণমাধ্যমগুলো।

উন্মুক্ত চাঁদ আরও বলেছেন, “বিশ্বব্যাপী ক্রিকেট ছড়িয়ে পড়েছে। আমার চেষ্টা থাকবে যেখানেই থাকি না কেন, সর্বোচ্চ পর্যায়ে ক্রিকেট খেলার।”

Related posts

Leave a Comment