ভাঙ্গলেন পেলের রেকর্ড, কাঁদলেন মেসি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক
ক্লাব ফুটবলে অনেক সাফল্য পেলেও সে তুলনায় জাতীয় দলের হয়ে তাঁর অর্জনটা কমই বলা যায়। এ নিয়ে কম সমালোচনা সইতে হয়নি লিওনেল মেসিকে। সম্প্রতি কোপা আমেরিকা কাপ জিতে নিজের জাতটা চিনিয়েছেন এই পিএসজি তারকা। এবার আর্জেন্টিনার জার্সিতে আরও একটি অর্জন নিজের ঝুলিতে জমা রেখেছেন মেসি।

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার জয়ের দিনে হ্যাটট্রিক করে ব্র্রাজিলীয় কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়েন মেসি। জাতীয় দলের হয়ে পেলে করেছিলেন ৭৭ গোল। আর মেসি করেছেন ৭৯ গোল।

তাই ম্যাচ শেষে আনন্দে কেঁদে ফেলেন মেসি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমার মা ও ভাই স্ট্যাডে আছে, তাঁরা আমার জন্য অনেক কষ্ট করেছেন। তাঁরা আজ আমার জন্য উদযাপন করছেন। আমি দারুণ খুশি। আমি এই রেকর্ড নিজের করে নিতে চেয়েছি। অনেক অপেক্ষার পর অবশেষে রেকর্ডটা আমার হয়েছে। অসাধারণ একটি মুহূর্ত এটি আমার জন্য।’

আজ শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বলিভিয়াকে। মেসি রাঙিয়েছেন ম্যাচটি। ম্যাচের ১৪, ৬৪ ও ৮৮ মিনিটে তিনটি গোল করেন তিনি।

ম্যাচের ১৪ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। লিয়ান্দ্রো পারেদেসের কাছ থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে দারুণ শটে বল জালে জড়ান মেসি।

এই গোলটি করে পেলেকে ছুঁয়ে ফেলেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে নিজের ৭৭তম গোল পান তিনি।

৬৪ মিনিটে লাওতারো মার্টিনেজ ও কোরেয়ার সঙ্গে দুর্দান্ত পাসের আদান-প্রদানে নিজের দ্বিতীয় গোলের দেখা পান মেসি। এই গোলটি করে পেলেকে ছাড়িয়ে যান মেসি। তাঁর হয়ে যায় ৭৮ গোল।

ম্যাচের ৮৮ মিনিটে দলের ও নিজের তৃতীয় গোলের দেখা পান মেসি। দূরপাল্লার একটি শট রুখে দেন বলিভিয়া গোলরক্ষক, তবে নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি তিনি। সামনে বলটি পেয়েই মেসি আলতো শটে বল জালে জড়ান। নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন।

এটি মেসির ৭৯তম গোল। এই নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে ২৬ গোল হয়েছে মেসির।

Related posts

Leave a Comment