কোম্পানিগঞ্জে খিদমাহ ব্লাড ব্যাংকের আলিম-হাফিজ সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

শেয়ার করুন

কোম্পানিগঞ্জে ২৭ আগস্ট ২০২১ ইং রোজ শুক্রবার বেলা দুপুর ২ ঘটিকায় বর্নি উচ্চবিদ্যালয়ে খিদমাহ ব্লাড ব্যাংক কোম্পানিগঞ্জ উপজেলা শাখা কর্তৃক আয়োজিত আলিম-হাফিজ সংবর্ধনা অনুষ্ঠান হাঃ মাওঃ ইমরান হুসাইন সেলিম ও মাওলানা নাজমুল ইসলামের যৌথ পরিচালনায় সভার কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে পবিত্র কুরআন শরীফ থেকে তেলাওয়াত করেন জন্মান্ধ হাফিজ কলীম সিদ্দিকী এবং নাশিদ পরিবেশন করেন মোঃ রুম্মান আহমদ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খিদমাহ ব্লাড ব্যাংক কোম্পানীগঞ্জ শাখার পরিচালক মোহাম্মদ আলা উদ্দিন সারওয়ার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খিদমাহের স্বাপ্নিক ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান কফিল।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন প্রতি বছর রক্তের অভাবে উল্লেখযোগ্য হারে মানুষ মৃত্যু বরণ করে এবং বর্তমান জরিপ অনুযায়ী বাংলাদেশের নাগরিক সংখ্যা হলো ২০ কোটির ও ঊর্ধ্বে এবং এই মানুষের মধ্যে ন্যুনতম ১০ কোটির ও বেশি মানুষ সুস্থ সুতরাং এরই মধ্যে যদি ৫ লক্ষ মানুষ রক্তদানে এগিয়ে আসে তাহলে বাংলাদেশে পর্যাপ্ত রক্ত প্রয়োজনের সময় পেতে কোন অভাব হবেনা ও রক্তের অভাবে কোন মানুষ মৃত্যু বরন করবে না এবং খিদমাহের প্রধান লক্ষ্য হলো মানুষ কে রক্তদানে উদ্বুদ্ধকরণ ও পর্যাপ্ত মানুষ বের করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া এবং নিজে সতর্ক থেকে নির্দিষ্ট সময় পর পর রক্ত প্রদান করা।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঃ
হাঃ মাওঃ ফয়জুর রহমান,প্রতিষ্ঠাতা আল-ফয়েজ ফাউন্ডেশন সিলেট।লাল মিয়া,ভাইস চেয়ারম্যান কোম্পানিগঞ্জ উপজেলা পরিষদ। মাওলানা ফখরুল ইসলাম মাসরুর,ধর্ম বিষয়ক সম্পাদক ভোলাগঞ্জ ইসলামি সমাজ কল্যাণ সংস্থা।মাওলানা জিয়াউর রহমান,লেকচারার লিডিং ইউনিভার্সিটি।
মাওলানা মাহমুদুল হাসান,শিক্ষা সচিব দলইরগাঁও মাদ্রাসা।জামাল উদ্দিন জামাল,সভাপতি বিসর্জন পরিবার।
জহির রায়হান,সভাপতি কোম্পানিগঞ্জ প্রেসক্লাব।সমরু মিয়া,সাধারণ সম্পাদক বিসর্জন পরিবার।সাজ্জাদুর রহমান সাজ্জাদ,প্রধান শিক্ষক বর্নি উচ্চবিদ্যালয়।মাওলানা সুলতান মাহমুদ বিন সিরাজ,চেয়ারম্যান ইত্তেহাদুল উম্মাহ ফাউন্ডেশন।মাওলানা আব্দুল্লাহ সালমান,কেন্দ্রীয় অর্থ-সম্পাদক খিদমাহ ব্লাড ব্যাংক।মাওলানা আবু সাঈদ ইসহাক,কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খিদমাহ ব্লাড ব্যাংক।মাওলানা এমরান আহমদ,কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক।

খিদমাহ ব্লাড ব্যাংক কোম্পানিগঞ্জ উপজেলা শাখার পক্ষ থেকে কিছু ব্যতিক্রমধর্মী আয়োজন ছিলো তা হলো,সমাজ সেবায় যেসকল সংগঠন অবদান রেখেছে তাদের মধ্য থেকে বাছাই করে পাঁচটি সংগঠন কে সংবর্ধিত করা এবং খিদমাহ ব্লাড ব্যাংকের পক্ষ থেকে যারা রক্ত দান করেছেন তাদেরকে আয়োজনের নাম সম্বলিত মেডেল প্রদান করা। উপস্থিত সকল অতিথিবৃন্দ কে সম্মাননা দেওয়া এবং এই অনুষ্ঠান বাস্তবায়নে সবাই অবদান রাখায় খিদমাহ ব্লাড ব্যাংক কোম্পানিগঞ্জ পরিবারের সকল সদস্যবৃন্দ কেও সম্মাননা প্রদান করা।

সবগুলোই মহান আল্লাহর অশেষ অনুকম্পায় সমপন্ন হয়েছে এবং সুন্দর একটি অনুষ্ঠান হিসেবে তা সবার প্রশংসা কুড়াতে সক্ষম হচ্ছে।

সংবর্ধিত আলিম-হাফিজদের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খিদমাহের সকল দায়িত্বশীলবৃন্দ এবং শুভানুধ্যায়ীগণ।

এছাড়াও উপস্থিত ছিলেন বর্নি বায়তুস সালাম জামে মসজিদের ইমাম মাওলানা আসাদুজ্জামান ও বর্নি উচ্চবিদ্যালয়ের শিক্ষক ফজলুর রহমান ফজলু সাহেব,প্রমুখ।

Related posts

Leave a Comment